যশোর শিক্ষাবোর্ডের নির্দেশনা অনুসারে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম চলছে। প্রথম পর্যায়ে অনলাইনে আবেদনের সময়সীমাঃ ০৯ আগস্ট, ২০২০ তারিখ হতে ২০ আগস্ট, ২০২০ তারিখ পর্যন্ত। ফলাফল প্রকাশঃ ১ম পর্যায়- ২৫ আগস্ট, ২য় পর্যায়- ৪ সেপ্টেম্বর, ৩য় পর্যায়- ১০ সেপ্টেম্বর, চুড়ান্ত পর্যায়- ১৩ সেপ্টেম্বর।

মাস্টারপ্লান

খুলনা শহর থেকে খুলনা-যশোর মহাসড়ক ধরে উত্তরে পনের কিলোমিটার সামনে অগ্রসর হলেই হাতের ডানপাশে নজরে পড়বে জাহানাবাদ সেনানিবাস। সেনানিবাসে অবস্থানরত সেনাসদস্য এবং স্থানীয় জনগণের সন্তানদের সুষ্ঠু শিক্ষার পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে ১৯৯৫ সালে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠিত হয়। ১১ জন শিক্ষক নিয়ে কলেজটির যাত্রা শুরু হয় এবং ০৮ জানুয়ারি ১৯৯৬ সালে শিক্ষাবোর্ড থেকে একাডেমিক স্বীকৃতি লাভ করে। বর্তমানে অধ্যক্ষ পদে সেনা অফিসারের তত্ত্বাবধানে ১৫ জন অভিজ্ঞ শিক্ষমন্ডলী দ্বারা প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছে।

প্রতিষ্ঠিত হবার পর থেকেই এই প্রতিষ্ঠানের পাশের হার অত্যন্ত ভালো। ১৯৯৭ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত মোট ছয় জন শিক্ষার্থী সম্মিলিত মেধা তালিকায় স্থান লাভ করে। ১৯৯৭ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সকল ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের মধ্যে অত্র প্রতিষ্ঠান প্রথম স্থান অধিকার করে “সেনাবাহিনী প্রধান ট্রফি” অর্জন করার গৌরব লাভ করে। ২০০২ হতে ২০১৩ পর্যন্ত অত্র প্রতিষ্ঠানে গড় পাশের হার ৯৭.৪% এবং জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী সংখ্যা ১২৭ জন।